Super Life Hackউক্তি কোটেশন প্রযুক্তি মোটিভেশন 

জেনে নিন স্টিভ জবসের সাফল্যের কথা

স্টিভেন পাউল জবস হলেন আমেরিকান একজন সফল ব্যবসায়ী। তিনি ২৪শে ফেব্রুয়ারী জন্ম গ্রহন করেন ক্যালিফোর্নিয়া। ১৯৭২ সালে তিনি রিড কলেজ হতে ড্রপ আউট হন এবং ১৯৭৪ সালে ইন্ডিয়ান বৌধ ধর্ম নিয়ে পড়ার আগ্রহ পোষণ করেন। তার শিক্ষাগত যোগ্যতা সকলের মত অধিক ছিল না কিন্তু তার দক্ষতা যেকোনো মানুষের থেকে ছিল অনেক বেশী। তিনি ছিলেন অধ্যবসায়ী এবং কোঠর পরিশ্রমী। বিশ্ব বিখ্যাত অ্যাপেল কোম্পানির প্রতিষ্ঠাতা তিনি। ২০১১ সালের ৫ই অক্টোবর তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর আগে তিনি এমন কিছু কাজ করে রেখে গেছেন এমন কিছু কথা বলে গেছেন যা কি না এখনও আমাদের তরুণদের প্রেরণা দেয়। তার ছোট একটি ঝলক নিম্নে দেয়া হল।

  • আপনার কাজ আপনার জীবনের অনেক বড় একটি অংশ জুড়ে থাকে, সে কারনে আপনি সত্যিকার অর্থেই তখনি আপনি সন্তুষ্ট হবেন যখন নিজের কাজকে ভালবাসতে পারবেন এবং মহৎ ভাবেন। যদি এখন আপনার ভালবাসার কাজটি খুঁজে না পেয়ে থাকেন , খুঁজতে থাকুন। এটি মনের বিষয় , সঠিক সময় সেই আপনাকে বলে দেবে কোন কাজ আপনি ভালবাসেন।
  • ব্যবসায় কখনো কোন সাফল্য একা বয়ে আনা সম্ভব নয়, প্রত্যেক সাফল্যের পেছনে সর্বদা একগুচ্ছ মানুষ বা দল কাজ করে।
  • জীবনের সময় খুবই সীমিত।কখনোই আপনার জীবনকে অন্যের সিধান্তের ফলাফল হতে দেবেন না। অন্যদের সিধান্তের আওয়াজের কারণে নিজের মনের আওয়াজকে এড়াবেন না। নিজের মনের কথা অনুযায়ী নিজের সিধান্ত নেয়ার সাহস থাকা আবশ্যক।
  • নেতা এবং সমর্থকের মাঝে পার্থক্য একটাই , নতুনত্বের।
  • প্রযুক্তি হল একটি বিশ্বাস, যে কিছু টুলস বুদ্ধিসম্পন্ন এবং চৌকস ব্যক্তিদের হাতে দিলে তারা নতুনত্ব বয়ে আনতে পারবেন।

 

Comments

comments

Related posts